Best vivo mobile price in bangladesh -2021 !

Loading...
Loading...

vivo mobile price in bangladesh:বাংলাদেশের বাজারে স্বভাবতই ভিভো ফোনের কদর খুব বেশি। একটি পরিসংখ্যানে দেখা গিয়েছে বাংলাদেশের ১১% স্মার্টফোন ব্যবহারকারী ভিভো স্মার্টফোন ব্যবহার করে থাকে। বাংলাদেশের ভিভো স্মার্ট ফোনের দাম (vivo mobile price in bangladesh) নাগালের ভেতর হওয়ার কারণে দিনকে দিন এর জনপ্রিয়তা বাড়ছে।

Loading...

আজকের আর্টিকেলে সাধ্যের মধ্যে বাংলাদেশের বাজারে পাওয়া যায় এমন সেরা ভিভোর কয়েকটি ফোন স্পেসিফিকেশন এবং রিভিউ সম্পর্কে আলোচনা করা হবে। সাথেউল্লেখ করে দেওয়া হবে দামটি (vivo mobile price in bangladesh)।

 

চলুন জেনে নেওয়া যাক সাধ্যের ভিতরে শীর্ষ স্মার্টফোন উৎপাদনকারী ব্র্যান্ডের সেরা কিছু ফোন এবং তার দাম(vivo mobile price in bangladesh) সম্পর্কে!

 

 

ভিভো v21

 

বাংলাদেশের বাজারে এই স্মার্টফোনটি লঞ্চ করা হয়েছে 2021 সালের 5 ই মে। বর্তমানে aবাংলাদেশের বাজারে দুইটি কালারে পাওয়া যাচ্ছে এই স্মার্টফোন। বটের সামনের দিকে গ্লাস বিল্ড এবং বাকিটুকু প্লাস্টিক। এখানে ব্যবহার করা হয়েছে সাড়ে 6 ইঞ্চির একটি অ্যামোলেড ডিসপ্লে । সাথে দেওয়া থাকবে 33 ওয়াট এর ফাস্ট চার্জিং টেকনলজি সম্পন্ন একটি চার্জার। প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও g70

 

ফোনটিতে পাবেন 128gb এর একটি বিরাট স্টরেস । বর্তমানে বাংলাদেশের বাজারে এই স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে কেবলমাত্র একটি ভেরিয়েন্ট । ৮/১২৮ রেডিয়েন্ট এর এই স্মার্টফোনটির বর্তমান বাজার মূল্য 32 হাজার 990 টাকা।

 

Vivo X60 Pro

বাংলাদেশের বাজারে স্মার্টফোনের লঞ্চ করা হয়েছে গত এপ্রিল মাসে। বাংলাদেশের বাজারের স্মার্টফোনটি লঞ্চ করা হয়েছে মোট দুইটি কালারে । ফোনটিতে থাকছেনা কোনো ধরনের রেডিও এফএম এর সুবিধা। গ্লাসের প্রটেকশন শিল্ড হিসেবে ব্যবহার করা হয়েছে গরিলা 6 । সামনে ব্যবহার করা হয়েছে ক্লাস এবং পেছনের দিকে ব্যবহার করা হয়েছে এ্যালমুনিয়াম । সব মিলিয়ে ইউনিক্লো কিছু একটা না হলেও তার কাছাকাছি বলা চলে।

 

সাড়ে ছয় ইঞ্চি ডিসপ্লে সম্পন্ন এ স্মার্টফোনটি ক্যামেরা হল একটি ট্রিপল ক্যামেরা সেটআপ । ট্রিপল ক্যামেরা সেটআপ এ থাকছে48+13+13 Megapixel

ব্যবহার করা হয়েছে 33 ওয়াটের একটি চার্জার। ফোনের অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে অ্যান্ড্রয়েড ইলেভেন। এই ফন্টে বাংলাদেশের বাজার কেবলমাত্র একটি ভেরিয়েন্ট 2 লঞ্চ করা হয়েছিল। তবে সামনের জুলাই মাসে আরেকটি ফিরে আসার কথা ছিল এমনটাই অফিশিয়ালি তথ্য জানা গিয়েছে।

 

বর্তমানে বাংলাদেশের বাজারে এই স্মার্টফোনটির দাম(vivo mobile price in bangladesh) 70 হাজার টাকা ।

দাম(vivo mobile price in bangladesh) অনুযায়ী ভিভোর সেরা ফোন বলা চলে!

Vivo Y20G

এই ফোনটি বাংলাদেশের বাজারে লঞ্চ করা হয়েছিল 2021 সালের জানুয়ারি মাসের 19 তারিখে । ফোনটি বাংলাদেশের বাজারে পাওয়া যাবে কেবলমাত্র একটি ভেরিয়েন্ট এ । ৬/১২৮ জিবি ভেরিয়েন্ট এ স্মার্টফোনটির বাংলাদেশের বর্তমান দাম (vivo mobile price in bangladesh) প্রায়18000 টাকা । সাড়ে 6 ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে এই স্মার্টফোনটির এ । পেছনের এখানে ব্যবহার করা হয়েছে তো ট্রিপল ক্যামেরা সেটআপ। যথাক্রমে13+2+2 Megapixel

 

ব্যবহার করা হয়েছে 5000mh এর একটি লিথিয়াম ব্যাটারি । যে কারণে ব্যাটারি ব্যাকআপ পাবেন long-lasting সময় অব্দি ।ফোনের প্রসেসর হিসেবে থাকছে চিপসেট মিডিয়াটেক হেলিও g80

 

Vivo Y20

বাংলাদেশের বাজারে এই ফোনটি লঞ্চ করা হয়েছিল 2020 সালের 13 ই জানুয়ারি ।ফোন করার সাথে সাথে বেশ আলোড়ন সৃষ্টি হয়েছিল টেকনোলজিলাভার দের মাঝে। কেননা ভিভোর তরফ থেকে পাওয়া এটি সবচেয়ে সেরা গেমিং ফোন বলা চলে। এবং গেমিং ফোন নিয়ে কিছুটা হলেও মাথাব্যথা তো থাকবে। মাত্র 192 গ্রাম ওজনের এই স্মার্টফোনটিকে ব্যবহার করা হয়েছে 6.5 ইঞ্চি একটি আইপিএস এলসিডি ডিসপ্লে।

পেছনের দিকে ব্যবহার করা হয়েছে ত্রিপল ক্যামেরা সেটআপ। 13 মেগাপিক্সেল এর সাথে থাকবে2 মেগাপিক্সেলের ডেপথ এবং ম্যাক্রো ।

 

ফোনটিতে ব্যবহার করা হয়েছে দশ ওয়াট এর ফাস্ট চার্জিং টেকনোলজি সম্পন্ন একটি চার্জার । তবে ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে বলছি এই চার্জার দিয়ে স্মার্টফোন চার্জ দিতে কমসেকম চার থেকে পাঁচ ঘণ্টা সময় লেগে যায়।

দেশ যথেষ্ট ভাল চলে । সুতরাং এখানে যদিভিভো দশ ওয়াট এর চার্জার এরচার্জারেরবদলে 33চার্জার     ওয়াট ব্যবহার করত তাহলে সেই ক্ষেত্রে ব্যাপারটা আরো ভালো হতো।

 

এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে 5000mh এর একটি লিথিয়াম পলিমার ব্যাটারি। বর্তমানে বাংলাদেশের বাজারে এই স্মার্টফোনটি কেবলমাত্র একটি ভেরিয়েন্ট লঞ্চ করা হয়েছে । এই ফোনের প্রসেসর হিসেবে দেয়া হয়েছে মিডিয়াটেক হেলিও p35

বর্তমানে বাংলাদেশের বাজারে এই স্মার্টফোনটির দাম(vivo mobile price in bangladesh) 15000 টাকা ।

vivo mobile price in bangladesh

PHOTO CREDITS: AFR TECHNOLOGY

Vivo Y30

এই ফোনটি বাংলাদেশের বাজারে লঞ্চ করা হয়েছিল গত বছর মে মাসে । এবং এখনো অব্দি বাংলাদেশের বাজারে এই ফোনে রয়েছে । 197 গ্রাম ওজনের এই ফোনটির সামনে ব্যবহার করা হয়েছে ক্লাস ফ্রন্ট এবং পেছনে ব্যবহার করা হয়েছে প্লাস্টিক বডি । ডিসপ্লের সাইজ 6 দশমিক 4 ইঞ্চি । এটি মূলত একটি আইপিএস এলসিডি ডিসপ্লে যেটিকে প্রটেকশন দিচ্ছে গরিলা ৩। অবশ্য বিশেষজ্ঞরা বলছে এখানে গরিলার ৩ব্যবহার করা হয়েছে তবে আদৌ কোন প্রটেকশন ব্যবহার করা হয়েছে সে সম্পর্কে অফিশিয়ালি কিছু জানা যায়নি ।

 

ফোনের পিছনের দিকে ব্যবহার করা হয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ । যথাক্রমে 13+8+2+2 Megapixel

 

তার সাথে ব্যবহার করা হয়েছে 5000mh এর একটি লিথিয়াম পলিমার ব্যাটারি । বক্সের সাথে দেওয়া হবে দশ ওয়াট এর ফাস্ট চার্জিং টেকনোলজি সম্পন্ন একটি চার্জার ।

এই ফোনের অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও p35 যেটি ভিভোর আরো বেশ কয়েকটি জনপ্রিয় ফোনে ব্যবহার করা হয়েছে ।

 

তবে সবচেয়ে অবাক করা ব্যাপার হল এই ফোনটি বাংলাদেশের বাজারে লঞ্চ করা হয়েছে৪/৬৪ ভারিয়ান্ট । সে অনুপাতে মাত্র 17 হাজার টাকায় সত্যিই অবিশ্বাস্য একটি ব্যাপার।

 

Vivo Y11 (2019)

এই ফোনবাংলাদেশের বাজারে লঞ্চ করা হয়েছিল২০১৯সালের অক্টোবর মাসে। বাংলাদেশের বাজারে মোট দুইটি ভেরিয়েন্ট লঞ্চ করা হয়েছে এই স্মার্টফোন ।এবং এই স্মার্টফোনের অফিশিয়াল দাম(vivo mobile price in bangladesh) নির্ধারণ করা হয়েছে 12000 টাকা ।

ফোনের পিছনের দিকে ব্যবহার করা হয়েছে প্লাস্টিক বডি এবং সামনে গ্লাস ফ্রন্ট । সাড়ে ছয় ইঞ্চি ডিসপ্লে সম্পন্ন এ স্মার্টফোনটি ওজন প্রায় ১৯০গ্রাম। এটি মূলত একটি আইপিএস এলসিডি ডিসপ্লে । ফোনের পিছনের দিকে ব্যবহার করা হয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ । যার প্রথম ক্যামেরা 13 মেগাপিক্সেলের এবং সাথে থাকবে দুই মেগাপিক্সেলের আরেকটি ক্যামেরা ।

বক্সে দেওয়া থাকবে 10 ওয়াটের একটি ফাস্ট চার্জিং টেকনোলজি সম্পন্নচার্জার।

প্রফেসর হিসেবে ব্যবহার করা হয়েছে অক্টা কোর প্রসেসর ।

এই ফোনটি মূলত বেশি জনপ্রিয়তা অর্জন করেছে এর long-lasting ব্যাটারি ব্যাকআপ এর জন্য ।100% সার্চ করতে দুই থেকে আড়াই ঘন্টা সময় লাগলেও এটি আপনাকে 5 থেকে 6 ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম ।কেননা এতে ব্যবহার করা হয়েছে 5000mh এর একটি পলিমার ব্যাটারি ।

তো এই ছিলো vivo mobile price in bangladesh সম্পর্কে বিস্তারিত আলোচনা!

READ MORE FROM OUR BLOG:

 

 

 

 

Loading...

3 thoughts on “Best vivo mobile price in bangladesh -2021 !”

Leave a Comment