?> Robi balance check code 2021 ! Robi internet balance check ! Best sim ! - Tech News Trend

Robi balance check code 2021 ! Robi internet balance check ! Best sim !

robi balance check ! আমরা যারা রবি সিমের গ্রাহক   রয়েছি, তাদের বিভিন্ন সময় বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয় ।  সমস্যা বলতে মূলত এখানে বোঝানো হয়েছে বিভিন্ন কোড  খোজার ব্যাপারে । 

 

এবং এটি শুধু  রবি নয় যেকোন সিম  ব্যবহারকারীদের এই ধরনের বিপত্তিতে পড়তে হয় ।  সে কারণে আমাদের আজকের আর্টিকেলটি মূলত সাজানো হয়েছে রবি সিমের বিভিন্ন কোড,বিভিন্ন অফার কোড সম্পর্কে বিস্তারিত তথ্য । তাহলে চলুন জেনে নেওয়া যাক বিস্তারিত !

robi balance check

Robi balance check

robi balance check করাটা খুবই  সাধারণ একটি বিষয় । কিন্তু অনেকে তা করতে পারে না কারণ অনেকের কাছে সেই কাঙ্খিত  কোড জানা থাকে না । 

 

অন্য সিমের ব্যালেন্স চেক করার মতো robi balance check করার একটি নির্দিষ্ট করেছে । robi balance check করার কোড টি হল,  *222#. একটেল পরবর্তীতে রবি নামে আত্মপ্রকাশ করলে সেখান থেকে মূলত এই কোডটি সংগ্রহীত হয় ।  সে কারণেই হয়তো অনেকে ভাবছেন এই কোডের সঙ্গে তো পূর্ববর্তী একটেল সিমের ব্যালেন্স চেক কোড এর মিল রয়েছে । 

এছাড়াও আপনি আরও একটি বিকল্প পদ্ধতিতে চেক করতে পারেন আপনার  রবি ব্যালেন্স । সাধারণত কোর্টের মাধ্যমে ব্যালেন্স চেক করা টা কিছুটা  যন্ত্রণাদায়ক । এতে বারবার করে আপনাকে সেই কোডটি ডায়াল করতে হবে । সে কারণে আপনি চাইলে এই লিঙ্ক থেকে ডাউনলোড করে নিতে পারেন মাই রবি অ্যাপ । অ্যাপটি ডাউনলোড করতে এই লিংকে ক্লিক করুন ! 

 

robi internet balance check

 

robi internet balance check করতে হলে আপনাকে ডায়াল করতে হবে *123*3#

 একই সাথে জানিয়ে রাখা ভাল এয়ারটেল এর ইন্টারনেট ব্যালেন্স চেক করতে গেলে এই একই কোড প্রযোজ্য হবে ।  সুতরাং বিষয়টি মাথার ভেতরে  টুকে রাখতে পারেন । 

এছাড়াও আপনি চাইলে মাই রবি অ্যাপস টির মাধ্যমে চেক করে নিতে পারেন আপনার রবি সিমের ইন্টারনেট ব্যালেন্স ।  আপনি যদি আপনার পছন্দনীয় ইন্টারনেট  প্যাকেজটি কিনতে চান তাহলে ভিজিট করতে  পারেন রবির অফিশিয়াল ওয়েবসাইট । তাদের অফিসের ওয়েবসাইট ভিজিট করতে আপনি যেতে পারেন এই লিংকে !  

robi postpaid balance check

robi postpaid balance check চেক করা খুবই সহজ একটি বিষয় ।  তবে এর জন্য আপনাকে যথাযথ কর জানতে হবে ।  তার  আগে আপনাকে জানতে হবে পোষ্টপেইড সিম কি এবং প্রিপেইড সিম কি ?

 তাহলে চলুন পোষ্টপেইড সিম সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাকঃ

 

প্রিপেইড সিম কি

সহজভাবে বলতে গেলে প্রিপেইড সিম কার্ড হল সেই সকল সংযোগ যেখানে  টাকা অগ্রিম পরিশোধ করে   সিমার সংযোগ চালু করতে হয় । অর্থাৎ আপনি যদি 20 টাকা রিচার্জ করেন ,  তাহলে আপনি সেই 20 টাকা দিয়ে ,  20 টাকার কথা বলা ,  20 টাকার ইন্টারনেট ,  অথবা 20 টাকার এসএমএস ব্যবহার করতে পারবেন । এটি মূলত প্রিপেড সিম সম্পর্কে একটি প্রাথমিক ধারণা । 

 

পোষ্টপেইড সিম কার্ড কি 

পোষ্টপেইড সিম কার্ড হল সেই সকল সিম কার্ডে যে সিমে একটি নির্দিষ্ট সময় পর্যন্ত কথা বলা ,  অথবা অথবা ইন্টারনেট ব্যবহার অথবা সিম কার্ড দিয়ে যেকোনো ধরনের লেনদেন করার পরে আপনাকে টাকা পরিশোধ করতে হয় । আপনি হয়তো ভাবছেন পোষ্টপেইড সিম কার্ডে তো তাহলে সুবিধা প্রিপেইড সিম কার্ড এর তুলনায় অনেকটাই বেশি । আপনি যা ভাবছেন তা সম্পূর্ণ হল ! কেননা পোষ্টপেইড সিম কার্ডে প্রত্যেকটি সার্ভিসের চার্জ অনেক বেশি । সুতরাং আপনি যদি পোস্ট পেড সিম কার্ড ব্যবহারের কথা  ভেবে থাকেন তাহলে  পুনরায় একবার ভাবুন । 

 

তাহলে এবার জেনে নেওয়া যাক একইভাবে পস্টপাইড সিম কার্ড এর  ব্যালেন্স চেক করতে হয় ! 

পোষ্টপেইড সিম কার্ডের ব্যালেন্স চেক করতে হলে আপনার ফোনের  ডায়াল প্যাড এর অপশন এ গিয়ে ডায়াল করতে হবে *140*4# মূলত পোষ্টপেইড এর ব্যালেন্স নয় বরং এখানে চেক করা হয় আপনার বিল । অর্থাৎ আপনি এ যাবত পর্যন্ত পোস্ট পেড সিম এ কত টাকার সার্ভিস গ্রহণ করেছেন অর্থাৎ কত টাকা আপনার বকেয়া হয়েছে । 

 

 আপনি চাইলে আপনার নিকটস্থ রবি আউটলেট থেকে সংগ্রহ করে নিতে পারেন আপনার রবি সংযোগটি । এছাড়াও আপনার বাসস্থান যদি  ঢাকা,  রাজশাহী ,  সিলেট  অথবা বরিশালে হয়ে থাকে তাহলে আপনি খুব সহজেই  ঘরে বসে সংগ্রহ করতে পারেন আপনার পোস্ট পেড সিম কার্ডটি । এছাড়া পোষ্টপেইড সিম কার্ড এর সকল ধরনের অফার জানতে ভিজিট করতে পারেন এই লিংক । এই লিংকে ,  রবি পোষ্টপেইড সিম সম্পর্কে যাবতীয় তথ্য দেয়া রয়েছে । বিস্তারিত জানতে ক্লিক করুন এই লিঙ্কে !

 

how to check robi minute balance?

একটা সময় ছিল যখন কেবলমাত্র সিম কার্ড ব্যবহার করে কথা বলার জন্য সরাসরি কল রেট সিস্টেমটি ব্যবহার করতে হতো ।  অথচ  চাইলে আপনি খুবই স্বল্প মূল্য দিয়ে যেকোনো সিম কার্ড থেকে টকটাইম স্টক করে রাখতে পারবেন । এতে করে আপনার যেমন একদিকে অর্থ সাশ্রয় হবে অন্যদিকে আপনি ঠিক কত মিনিট কথা বলেন এটি হিসেবে রাখা আরো সহজতর হবে । তবে সবচেয়ে অসুবিধার ব্যাপার হল যে কোন সিম কার্ডের দেওয়া মিনিট প্যাক খুব একটা বেশিক্ষণ থাকে না । 

 

অন্যান্য সিম কার্ডের মত রবি সম্প্রতি তাদের এই সেবাটি চালু করেছে ।  যেখানে আপনি চাইলে খুব সহজে আপনার পছন্দসই একটি মিনিট প্যাক ক্রয় করতে পারবেন । 

 

তবে রবির মিনিট প্যাক ব্যালেন্স চেক করা টা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় ।  কেননা মিনিট প্যাক এর মেয়াদ হয় খুবই স্বল্প সময়ের জন্য । 

এছাড়াও আপনি যদি চান তাহলে খুব সহজেই আপনার মিনিট প্যাক চেক করতে পারেন  মাই রবি অ্যাপ টি ব্যবহার করে । এই অ্যাপ্লিকেশনটি সত্যি অসাধারণ ।  কেননা এখানে যেমন আপনি এক স্ক্রিনে দেখে নিতে পারবেন আপনার রবি সিমের ব্যালেন্স ,  ইন্টারনেট  ব্যালেন্স ,  অনুরূপ একসাথে দেখে নিতে পারবেন আপনার টকটাইম  এবং মেয়াদ । এছাড়াও   মাই রবি অ্যাপ ব্যবহার করে উপভোগ করতে পারবেন অনেক আকর্ষণীয় ইন্টারনেট ,  টকটাইম  অফার । অ্যাপটি ডাউনলোড  করতে হলে আপনি ভিজিট করতে পারেন এই লিংকে । 

 

সে কারণে আপনি চাইলে নিচে দেওয়া কোড থেকে জেনে নিতে পারেন আপনার ব্যালেন্সে এখন ঠিক কী পরিমাণে মিনিট প্যাক রয়েছে এবং তার  মেয়াদ কতক্ষণ । 

 

তাহলে , how to check robi minute balance? এর জন্য আপনাকে আপনার ফোনের কিপ্যাড অপশনে গিয়ে ডায়াল করতে হবে  *222*3# 

 

তো আজকের আর্টিকেলটি মূলত এই পর্যন্ত ।  এমন তথ্য বহুল আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটে সাথেই থাকুন ।  কারণ আমরা প্রতিদিন আমাদের ওয়েবসাইটে বিভিন্ন টেকনোলজিস্ট সম্পর্কিত আর্টিকেল আপডেট করে থাকি ।  এবং একই সাথে আপনার নিত্যদিনের প্রয়োজনীয় বিভিন্ন ধরনের টিপস এবং ট্রিক্স পোস্ট করা হয়ে থাকে এই ওয়েবসাইটে ।  আমাদের ওয়েবসাইটের নতুন হয়ে থাকলে ভিজিট করতে পারেন এই লিংকে গিয়ে ! 

1 thought on “Robi balance check code 2021 ! Robi internet balance check ! Best sim !”

Leave a Comment