Best laptop battery price in bd-2021 !Best laptop ram price in bd-2021!

laptop battery price in bd:একটি ল্যাপটপের ব্যাটারি একটি ল্যাপটপের প্রাণ ভোমরা বলা যেতে পারে। কেননা আপনার ল্যাপটপে যতক্ষণ পর্যন্ত ব্যাটারি সচল রয়েছে ঠিক কতক্ষণ পর্যন্ত ল্যাপটপে কাজ করতে সক্ষম হবেন আপনি। তবে যদি কোন কারণে ল্যাপটপের ব্যাটারি নষ্ট হয়ে যায় তাহলে সে ক্ষেত্রে ব্যাপক ভোগান্তিতে পড়তে হয়।

 

বাংলাদেশের অফিশিয়ালি যেসকল ল্যাপটপ লঞ্চ করা হয় তার ভেতর অধিকাংশরই ব্যাটারি রিমুভেবল। অর্থাৎ আপনি চাইলে ব্যাটারি খুলতে পারবেন।যদিও দাম(laptop battery price in bd) তুলনামূলক বেশী!

সে কারণে বাংলাদেশে পুনরায় থার্ড পার্টি কোন কোম্পানি থেকে ব্যাটারি কিনে কম্পিউটারের সাথে সংযোগ প্রদান করার উপায় রয়েছে।

 

তবে ল্যাপটপের ব্যাটারির দাম(laptop battery price in bd) নিয়ে মাঝেমধ্যে বিভ্রান্তিতে পড়তে হয়।

আর সে কারণে আমাদের আজকের আর্টিকেলে ল্যাপটপের দাম সম্পর্কে আপনাদেরকে ধারণা দেয়া হবে। অর্থাৎ কম দামের মধ্যে সেরা কিছু ল্যাপটপের ব্যাটারি দাম (laptop battery price in bd) সম্পর্কে আলোচনা করা হবে এই আর্টিকেলে।

 

তাহলে চলুন শুরু করা যাক…

 

 laptop battery price in bd

 

HP A Grade Laptop & Notebook Battery laptop battery price in bd

বাংলাদেশের বাজারে এই ল্যাপটপের ব্যাটারির দাম(laptop battery price in bd) মাত্র 1600 টাকা। তবে আপনি যদি এটি দারাজ থেকে কিনে থাকে তাহলে সেই ক্ষেত্রে 25% ছাড় পাবেন। সাথে দেয়া হবে ছয় মাসের ওয়ারেন্টি। তবে অবশ্যই মনে রাখবেন আপনি যদি এই পণ্যটি অনলাইন থেকে কিনে রাখেন তাহলে সেই ক্ষেত্রে পুনরায় এই পণ্যের ওয়ারেন্টি পাওয়ার জন্য আপনাকে ঠিক সেই দোকানে যেতে হবে যেখান থেকে ব্যাটারিটি এসেছে।

মাত্র 1600 টাকা দামের এই ব্যাটারিটি 3 ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। তবে সবচেয়ে আশ্চর্যের ব্যাপার তিন ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ দেওয়ার পরেও এই ব্যাটারি ফুল চার্জ করতে সময় লাগে মাত্র 30 মিনিট।তাহলে কি এবার বোঝা গেলো,laptop battery price in bd কত চিপ রেটে ?

আপনি চাইলে এটি চার্চের দিয়েও ব্যবহার করতে পারেন তবে সেক্ষেত্রে সর্তকতা অবলম্বন করা বাঞ্ছনীয়।তবে এটি কেবলমাত্র এইচপি ল্যাপটপ ব্যবহারকারীদের জন্য প্রযোজ্য।

laptop battery price in bd

Dell A Grade Laptop & Notebook Battery

 

ডেল ল্যাপটপ ব্যবহারকারীদের জন্য এটি সবচেয়ে জনপ্রিয় একটি ব্যাটারি। মাত্র 1 হাজার 600 টাকা দামের(laptop battery price in bd)এই ব্যাটারি আপনাকে 4 ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। আপনি যদি অফিশিয়ালি ব্যাটারি কিনে থাকেন তাহলে সেই ক্ষেত্রে পাবেন এক বছরের ওয়ারেন্টি। এবং একই সাথে থাকছে দুই মাসের গ্যারন্টি।

 

Asus A Grade Laptop & Notebook Battery

আসুসের এ ল্যাপটপটির ব্যাটারির দাম(laptop battery price in bd) মাত্র 2200 টাকা। এটি মূলত আসুসের যেসকল গেমিং ল্যাপটপ রয়েছে তার জন্য প্রযোজ্য। আসুসের এই গেমিং ল্যাপটপের ব্যাটারি আপনাকে তিন থেকে চার ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। তবে হ্যাঁ অবশ্যই মনে রাখবেন বাজারে ইদানিং আসুসের এই গেমিং ল্যাপটপের ব্যাটারির বেশ কয়েকটি নকল ভার্সন বের করা হয়েছে। সুতরাং আপনি যদি আপনার আসুস ল্যাপটপের ব্যাটারি কিনতে চান তাহলে সেই ক্ষেত্রে অফিশিয়ালি আসুসের নিকটস্থ আউটলেট থেকে কিনুন। কেননা তারা আপনাকে দেবে 6 মাসের গ্যারান্টি।

 

সব সময় মনে রাখবেন বর্তমানে বাংলাদেশের বাজারে, অফিশিয়াল ব্যাটারি ব্যতীত যেসকল আনঅফিশিয়াল বা নকল ব্যাটারি রয়েছে সেগুলো স্বভাবতই ঝুঁকিপূর্ণ।

সে কারণে অবশ্যই চেষ্টা করবেন অফিশিয়াল ব্যাটারি কেনার। আমি জানি অফিসিয়াল ব্যাগ শাড়িগুলোর দাম তুলনামূলক বাংলাদেশ একটু বেশি তবে, জীবনের নিরাপত্তা প্রথমে।

 

কেননা সম্প্রতি সময় বাংলাদেশ আনঅফিসিয়াল ব্যাটারি এবং নকল ব্যাটারি কেনার জন্য ল্যাপটপের বেশ কয়েকটি ব্যাটারি বিস্ফোরণের খবর ঘটে।

পণ্য ক্রয় করতে এখানে ক্লিক করুন !

সুতরাং নিজে সুরক্ষিত থাকুন অন্যকে সুরক্ষিত থাকতে দিন। নিয়মিত আপনার ব্যাটারি এবং আপনার ল্যাপটপের স্বাস্থ্য পরীক্ষা করুন। কোন ধরনের গল্প দেখা দিলে দ্রুত সার্ভিস সেন্টারে যোগাযোগ করুন।

 

laptop ram price in bd

 

আর্টিকেলের উপরের অংশে আপনারা ব্যাটারীর দাম (laptop battery price in bd) সম্পর্কে জেনেছেন । তবে এখন ব্যাটারীর দাম নয়(laptop battery price in bd) বরং একটি কমপিউটারের পারফরমেন্স অনেকাংশে নির্ভর করে একটি কম্পিউটারের র্যাম এর ওপর। কম্পিউটারের র্যাম যত বেশি হবে কম্পিউটার ও ততো ফাস্ট কাজ করবে এবং আপনার দৈনন্দিন কম্পিউটার কেন্দ্রিক যে কাজগুলো থাকে সেগুলো আরো দ্রুত সম্পাদনা করা যাবে।

 

সেকারণে স্বভাবতই আমাদের একটি গ্রামের প্রয়োজন হয়ে থাকে কম্পিউটারকে সুন্দর এবং সাবলীল ভাবে রান করানোর জন্য।

সাধারণত পূর্বে থেকেই কম্পিউটার অথবা ল্যাপটপ এর ভেতরে একটি র‍্যাম দেওয়া থাকে। তার পরেও আপনি যদি আপনার র্যাম এর পরিসর বাড়াতে চান তাহলে সেই ক্ষেত্রে আপনাকে আলাদা ভাবে অন্য কোন third-party কোম্পানির কাছ থেকে রম কিনতে হবে।

বর্তমানে বাংলাদেশে বেশ কয়েক রকমের পাওয়া যায়। তবে অনেকের অথবা এর দাম সম্পর্কে ধারনা থাকে না।

 

সেকারণে আজকের আর্টিকেল ল্যাপটপের সেরা কিছু র‍্যাম সম্পর্কে বিস্তারিত লেখা হলো।

 

TRM 4GB DDR-4 2400MHz Laptop RAM laptop ram price in bd

বাংলাদেশ সে যে সকল থার্ডপার্টি কোম্পানি র‍্যাম বিক্রি করে থাকে তার মধ্যে সবচেয়ে বহুল বিকৃত র্যাম হল এটি। 4gbএর এই রেম গেমিং প্রসেসর এর সাথে খুব ভালোভাবে খাপ খাবে। যার ফ্রিকুয়েন্সি 2400MHz

মডিউল হাইট 31.25mm/ 1.23 inch বা তার আশেপাশে বলা চলে। সবচেয়ে মজার ব্যাপার হল এই র‍্যাম যদি আপনি অফিশিয়ালি কিনে থাকেন তাহলে সেই ক্ষেত্রে ওয়ারেন্টি পাবেন আজীবনের জন্য। মজার ব্যাপার হলো এটি সত্যি। তবে এখানে ওয়ারেন্টির পলিসি এবং প্রাইভেসি সংক্রান্ত বেশ কিছু জটিলতা রয়েছে। সুতরাং ওয়ারেন্টি কার্ড হাতে পাওয়ার পর একবারে ঠিক করে নেবেন।

বর্তমানে বাংলাদেশের বাজারে এই র‍্যাম আপনি পাবেন  2200 টাকায়।

 

Patriot 4GB DDR4 2400 Mhz Laptop Ram

 

প্যাট্রিয়ট এর এইরাম বাংলাদেশের বাজারে বিক্রি করা হয় মাত্র  2400 টাকায়। আপনি চাইলে আপনার নিকটস্থ আউটলেট থেকে সংগ্রহ করতে পারেন এর অফিশিয়াল কপিটি।

তবে বর্তমান সময়ে বাংলাদেশের বাজারে এর বেশ কিছু ফেইক কপি বের করা হয়েছে যার কারণে একটু সাবধান থাকবেন। তাহলে বুঝতেই পেরেছেন laptop ram price in bd is so cheap!

৪ জিবি এই লড়াইয়ে মূলত আজীবন ওয়ারেন্টি দেওয়া হবে। এবং ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে বলছি এই রাতটি কেনার ক্ষেত্রে যে ওয়ারেন্টি কার্ড টি দেওয়া হয় তাতে তেমন কোন প্রাইভেসিও পলিসি বিষয়ক জটিলতা নেই। সুতরাং কিনতে পারবেন একদম নিশ্চিন্ত মনে।

পণ্য ক্রয় করতে এখানে ক্লিক করুন !

TEAM ELITE 4GB 2666MHz Laptop RAM

টিম এলিটের নাম হয়তো আপনারা এর আগেও শুনেছেন। এটি মূলত একটি চাইনিজ কোম্পানি যেটি প্রতিনিয়ত কম্পিউটারের জন্য বিভিন্ন যন্ত্রাংশ অর্থাৎ হার্ডওয়ার নির্মাণ করেন। তবে বর্তমানে এই কোম্পানিটি হুয়াওয়ের কাছে বিক্রি করে দেয়া হয়েছে যার ফলে এটি হুয়াওয়ের একটি সাব কোম্পানি বলা চলে। তাহলে সুতরাং বুঝতেই পারছেন ব্যবহারকারীদের জন্য কতটুকু বিশ্বস্ত।

 

টিম এলিতে 4 জিবি র্যামের এই ল্যাপটপ র‍্যামের দাম মাত্র 3000 টাকা।

2 thoughts on “Best laptop battery price in bd-2021 !Best laptop ram price in bd-2021!”

Leave a Comment