?> itel mobile price in bangladesh itel | all mobile price in bangladesh - Tech News Trend

itel mobile price in bangladesh itel | all mobile price in bangladesh

বর্তমানে বাংলাদেশে আইটেল অত্যন্ত জনপ্রিয় একটি মোবাইল নির্মাতা প্রতিষ্ঠানটি প্রতিনিয়ত বাংলাদেশের লো বাজেট এর ভেতরে মানানসই স্মার্টফোন নিয়ে আসছে । বিশেষ করে বাংলাদেশের মানুষের ক্রয় ক্ষমতার ওপর নির্ভর করে বাংলাদেশের মাটিতে এই সকল কোনগুলো লঞ্চ করা হচ্ছে ।

 

বিগত কয়েক বছরে আইটেলের থেকে আমরা বেশ কয়েকটি বাজেট স্মার্টফোন উপহার পেয়েছি ।

 

এবং আজকের আর্টিকেলে আইটেলের সেই সকল স্মার্টফোন গুলোর দাম ( all mobile price in bangladesh) সম্পর্কে একটু বিস্তারিত আলোচনা করা হবে।

তাহলে চলুন জেনে নেওয়া যাক আইটেল এর সর্বশেষ কিছু স্মার্টফোনের দাম ( itel mobile price in bangladesh ) সম্পর্কে।

itel mobile price in bangladesh

 

itel Vision 2 Plus

বাংলাদেশের বাজারে স্মার্টফোনের লঞ্চ করা হয়েছিল 2021 সালের জুন মাসে। বর্তমানে বাংলাদেশের বাজারে এই স্মার্টফোনটি পাওয়া যাবে দুইটি কালারে। এই ফোনের সামনের দিকে ব্যবহার করা হয়েছে গ্লাস এবং পেছনের দিকে ব্যবহার করা হয়েছে প্লাস্টিক। 6.8 ইঞ্চির এই স্মার্ট ফোনের ডিসপ্লে আইপিএস এলসিডি।

ফোনের সামনে থেকে ব্যবহার করা হয়েছে 5 মেগাপিক্সেল এর একটি ক্যামেরা এবং পেছনের দিকে ব্যবহার করা হয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ। যেখানে 13 মেগাপিক্সেল এর একটি ক্যামেরার সাথে 3 মেগাপিক্সেল এর আরো একটি ক্যামেরা থাকবে ।

 

আইফোনের অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড টেন। চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে Unisoc SC9863A (28 nm)

 

আমি জানি এই চিপসেট অনেকের কাছে হয়তো তেমন একটা পরিচিত নয় । কেননা আমরা যে সকল নামি দামি স্মার্টফোন ব্র্যান্ড স্মার্টফোন ব্যবহার করে থাকি সেখানে এ ধরনের কোনো চিপসেট খুব একটা ব্যবহার করা হয় না । অধিকাংশ মিডিয়াটেকের চিপসেট ব্যবহার করে থাকে । বর্তমানে বাংলাদেশের বাজারে এই স্মার্টফোনটির দাম(itel mobile price in bangladesh) প্রায় নয় হাজার টাকা ।

 

itel Vision 2

শুরুতেই বলা হয়েছে, আইটেল প্রতিনিয়ত বাংলাদেশের বাজারে কম দামের(itel mobile price in bangladesh) ভিতরে তাদের সবচেয়ে সেরা স্মার্টফোন গুলো নিয়ে আসছে । ব্যতিক্রম কিছু ঘটেনি এই স্মার্টফোনের বেলাতেও।

 

2020 সালের জানুয়ারি মাসের সর্বপ্রথম বাংলাদেশের লঞ্চ করা হয়েছিল এই স্মার্টফোনটি। সর্বপ্রথম গ্লোবালি বাংলাদেশ এ স্মার্টফোনটি লঞ্চ করা হয়েছিল। স্মার্টফোনের সামনের দিকে ব্যবহার করা হয়েছে গ্লাস বডি এবং পেছনের দিকে ব্যবহার করা হয়েছে প্লাস্টিক বডি। সিম কার্ড ব্যবহারের জন্য থাকবে একটি ডুয়েল সিম স্লট। ফোনটিতে ব্যবহার করা হয়েছে 6.6 ইঞ্চির একটি আইপিএস এলসিডি ডিসপ্লে যেটা রেজুলেশন এইচডি প্লাস।

 

এই ফোনে ব্যবহার করা হয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। মাত্র 9 হাজার টাকা দামের(itel mobile price in bangladesh) এই স্মার্টফোনে ট্রিপল ক্যামেরা ব্যবহার করা হয়েছে এটি সত্যিই অভাবনীয়।

 

itel vision 1 Pro

স্মার্টফোনটি বাংলাদেশের  বাজারে লঞ্চ করা হয়েছিল 2020 সালের ডিসেম্বর মাসের দিকে । অর্থাৎ গত বছরের ডিসেম্বর মাসে । বাংলাদেশের বাজারে এই স্মার্টফোনটি কেবলমাত্র একটি ভেরিয়েন্ট। লঞ্চ করা হয়েছে 6.5 ইঞ্চি ডিসপ্লে সম্পন্ন এই স্মার্টফোনটির ডিসপ্লে রেজুলেশন এইচডি প্লাস। এখানে ব্যবহার করা হয়েছে একটি আইপিএস এলসিডি ডিসপ্লে। যেটি দিয়ে আপনি চাইলে এইচডি প্লাস রেজুলেশনের ভিডিও ধারণ করতে পারবেন।

 

ফোনের সামনের দিকে ব্যবহার করা হয়েছে 8 মেগাপিক্সেল এর একটি সেলফি ক্যামেরা। বর্তমানে বাংলাদেশের বাজারে এই স্মার্টফোনটি লঞ্চ করা হয়েছে দুইটি ভেরিয়েন্ট। দুই ভেরিয়েন্ট স্মার্টফোনের ভেতরে দামের(itel mobile price in bangladesh) পার্থক্য লক্ষ্য করা যায়।

 

তবে ধারণা করা হয়ে থাকে বাংলাদেশে আজ পর্যন্ত আইটেলের যে কয়েকটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন রিলিজ হয়েছে তার মধ্যে এটি সবচেয়ে সেরা। প্রতিষ্ঠানটি জানিয়েছে ভবিষ্যতে আইটেলের এই স্মার্টফোনটি একটি আপডেট সংস্করণ নিয়ে আসা হবে।

 

So you have to understand that itel mobile price in bangladesh is very cheap!

itel vision 1 Plus

বাংলাদেশের বাজারে এই স্মার্টফোনটি সর্বপ্রথম লঞ্চ করা হয়েছিল 2020 সালের মে মাসে। বর্তমানে এ স্মার্টফোনটি বাংলাদেশের পাওয়া যাচ্ছে ২ কালারে। এখানে মূলত ব্যবহার করা হয়েছে 6.5 ইঞ্চ এর একটি আইপিএস এলসিডি ডিসপ্লে। রেজুলেশন এইচডি প্লাস।

 

ব্যবহার করা হয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ যার মেইন ফোকাস 13 মেগাপিক্সেলের। সামনের দিকে ব্যবহার করা হয়েছে 8 মেগাপিক্সেল এর একটি সেলফি ক্যামেরা। এখানে ব্যবহার করা হয়েছে 5000mh এর একটি লিথিয়াম আয়ন ব্যাটারি। 5000mh এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে সুতরাং নিঃসন্দেহে লং টাইম ব্যাটারি ব্যাকআপ পাবেন।

বর্তমানে বাংলাদেশের বাজারে স্মার্টফোনের দাম(itel mobile price in bangladesh) 9000 টাকা বা তার আশেপাশে।

itel mobile price in bangladesh

PHOTO CREDIT: SOHAG 360

itel A46

মূলত বাংলাদেশের বাজারে এই স্মার্টফোনটি লঞ্চ করার মধ্যে দিয়ে আইটেল এর উত্থান শুরু হয়। এ স্মার্টফোনটি বাংলাদেশের বাজারে লঞ্চ করা হয়েছিল 2019 সালের এপ্রিল মাসে। বাংলাদেশের বাজারে ফোনটি পাওয়া যাবে তিনটি কালারের ফোনের সামনে ব্যবহার করা হয়েছে গ্লাস ফ্রন্ট এবং পুরোটাই প্লাস্টিক বিল্ট।

এই ফোনে ব্যবহার করা হয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ দেয়ার প্রথম ক্যামেরা 8 মেগাপিক্সেল।সাত শুন্য দশমিক 8 মেগাপিক্সেল এর একটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে যেটি মূলত অহেতুক ।

 

অপারেটিং সিস্টেম হিসেবে দেওয়া হয়েছে অ্যান্ড্রয়েড নয় এবং চিপসেট হিসেবে দেয়া হয়েছে ইউনিসক SC9863A

 

ফোনের প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে অক্টা কোর প্রসেসর । বাংলাদেশের বাজারে এই ফোনটি লঞ্চ করা হয়েছে দুইটি ভেরিয়েন্ট । যার মধ্যে রেম থাকবে ১/২ জিবি। ফোনের পিছনের দিকে ব্যবহার করা হয়েছে 5 মেগাপিক্সেল এর একটি ক্যামেরা । ডিসপ্লে সাইজ 5.5 ইঞ্চি । বাংলাদেশের বাজারে এই স্মার্টফোনটি লঞ্চ করা হয়েছে 6 হাজার 900 টাকায় । অত্যন্ত সুলভ দামে (itel mobile price in bangladesh) ভাল মানের স্মার্টফোন ।

 

 

itel A44

 

বাংলাদেশের বাজারে এ স্মার্ট কন্ঠে লঞ্চ করা হয়েছিল 2018 সালের মে মাসে । এই ফোনের ডিসপ্লে হিসেবে থাকছে 5.4 5 ইঞ্চির একটি ডিসপ্লে রেজুলেশন এইচডি। এটি মূলত একটি আইপিএস এলসিডি ডিসপ্লে ।

 

পেছনের ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে 8 মেগাপিক্সেল এর একটি ক্যামেরা এবং সামনে 5 মেগাপিক্সেল এর একটি ক্যামেরা তো থাকছে। ব্যবহার করা হয়েছে 24 ও এম এ এইচ এর একটি লিথিয়াম আয়ন ব্যাটারি যেটি কিনা non-removable

 

অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যানড্রয়েড নগাড, এবং চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক MT6737M

 

itel S15 Pro

এই ফোনটি বাংলাদেশের বাজারে সর্বপ্রথম লঞ্চ করা হয়েছিল 2009 সালের আগস্ট মাসে কেবল মাত্র দুইটি কারণে বাংলাদেশের বাজারে এই স্মার্ট ফোন লঞ্চ করা হয়েছিল।

 

ফোনের সামনে ব্যবহার করা হয়েছে গ্লাস ফ্রন্ট । এবং পেছনের দিকে ব্যবহার করা হয়েছে প্লাস্টিক বডি ।

এই ফোনটির ওজন মাত্র দেড়শ গ্রাম । ফোনে ব্যবহার করা হয়েছে 6 ইঞ্চির একটি ডিসপ্লে যেটি কিনা আইপিএস এলসিডি । এই ফোনটা রেজুলেশন এইচডি প্লাস । ফোনের মূলত ব্যবহার করা হয়েছে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ যার প্রধান ক্যামেরা 8 মেগাপিক্সেল এর ।

 

বর্তমানে বাংলাদেশের বাজারে এ স্মার্টফোনটি কেবল মাত্র একটি ভ্যারিইয়েন্টে। বাংলাদেশের বাজারে এই স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে 7800 টাকা দামে(itel mobile price in bangladesh)।

READ MORE!

 

 

 

 

3 thoughts on “itel mobile price in bangladesh itel | all mobile price in bangladesh”

Leave a Comment