FTP Server BD 2021: Best FTP BD !

Ftp Server BD : এফটিপি সার্ভার আমাদের কাছে অতি পরিচিত একটি নাম ।  বিশেষ করে যারা টেকনোলজি  সম্পর্কে ভাল ধারণা রাখেন  এবং বিভিন্ন ধরনের সার্ভার সম্পর্কে বেশ ধারণা রয়েছে তাদের সভাপতি জনাব কথায় এফটিপি সার্ভার কি ।  কিন্তু তারপরেও যদি না জেনে থাকেন ,  এবং আপনার যদি জানার আগ্রহ থেকে থাকে তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য । তাহলে চলুন এফটিপি সার্ভার সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক !

 

এফটিপি সার্ভার  এর  পূর্ণরূপ হল ফাইল ট্রান্সফার প্রোটোকল ।  যাকে সংক্ষেপে ftp-server বলা হয়ে থাকে । বাংলাদেশের বাংলাদেশের এফটিপি সার্ভারকে Ftp Server BD  বলা হয়ে থাকে । সাধারণত ইন্টারনেটে যে কোন ধরনের ফাইল ট্রান্সফার করতে গেলে একটি নির্দিষ্ট প্রটোকল এর মধ্যে দিয়ে যেতে হয় ।  এই প্রোটোকলের মূলত বেঁধে দেওয়া থাকে ইন্টারনেটে এক কম্পিউটার থেকে আরেক কম্পিউটারে ফাইল ট্রান্সফারের নিয়মাবলী । যদি কেউ এই নিয়মাবলী অনুসরণ করে এক কম্পিউটার থেকে আরেক কম্পিউটারে ফাইল ট্রান্সফার করে অর্থাৎ যদি তাকে ট্রানস্ফারড করার অনুমতি দেয়া হয় তাহলে তাকে বলা হয় এফটিপি  সার্ভার । 

 

18+ ftp server bd 

 

বাংলাদেশ হাতেগোনা কতগুলি 18+ ftp server bd  রয়েছে ।  তার মধ্যে অন্যতম কিছু সার্ভার রয়েছে !  এগুলিতে গেলে আপনি ১৮+   কন্টেন্ট দেখতে  পারবেন ।  যদিও শুরুতেই বলে রাখা ভালো , বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সম্প্রতি পরিবর্তিত এক আইনে বলা হয়েছে ,  যেসকল এফটিপি  সার্ভার এ  এই ধরনের কনটেন্ট থাকবে সে গুলোকে অকাতরে বিলীন করে দেওয়া হবে । 

 

এ ধরনের ftp-server গুলোর একটি তালিকা নিচে দেয়া হলঃ

 

18+ movie ftp server bd

 

  1. Circle FTP 1 – Circleftp.net

  2. Circle FTP 2 – FTP1.circleftp.net

  3. Circle FTP 3 – FTP2.circleftp.net

  4. Circle FTP 4 – FTP3.circleftp.net

movie ftp server bd

বাংলাদেশ মুভির জন্য যেসকল ftp-server রয়েছে তার মধ্যে অন্যতম ftp-server গুলোর নাম নিচে দেওয়া হলঃ

List of movie ftp server bd:

 

  • Movie Mela Live.

  • Movie Haat.

  • Discovery FTP.

  • VootBd.

  • OnBDIX.

  • Natural BD.

  • Boss BD.

  • Moja Loss.

 

বাংলাদেশের সেরা ftp-server গুলোর লিংক নিচে দেওয়া হল: 

 

best ftp server bd

&

All FTP server BD

 

  • IT Base BD.

  • Movie Server – English.

  • CARTOONS SERVER.

  • Movie Server – Bangla.

  • Dhaka Movie.

  • Seba IT.

  • Panda Club BD.

  • Jhal Muri.

 

অনেক সময় এই ধরনের ftp-server গুলো এলাকাভিত্তিক হয়ে থাকে ।  যেমন কিছু ftp-server রয়েছে যেগুলো কেবলমাত্র  ঢাকা বিভাগের জন্য প্রযোজ্য । 

 

high speed ftp server bd

 

এফটিপি সার্ভার পেইড হোক অথবা ফ্রী , যদি তা হাইস্পিডের না হয় তাহলে কনটেন্ট  স্ট্রিমিং করে খুব একটা স্বাচ্ছন্দ্যবোধ করার অবকাশ নেই ।  সে কারণে নিচে হাই স্পিড সম্পন্ন কিছু ftp-server  এর নাম দেওয়া হল ।  যেগুলো বর্তমান সময়ে বাংলাদেশের সবচেয়ে দ্রুতগতির এফটিপি সার্ভার !  এগুলি হয়তো নাসার ইন্টারনেট স্পিড কেউ হার মানাবে ! 

 

List of high speed ftp server bd : 

 

  • Active Ftp Movie Server.

  • Torrent FTP Server BD.

  • Live TV Server.

  • Live Radio Server.

  • YouTube Live TV.

free ftp server bd:

 

নিচে বাংলাদেশের কিছু ফ্রি এফটিপি সার্ভার এর তালিকা দেওয়া হল  বিবরণ সহ ।  এগুলো থেকে আপনি  আপনার পছন্দনীয় ftp-server টি বেছে নিন ।  সাথে দেয়া হলো  ব্যক্তিগত  মতামত !তবে মনে রাখবেন কিছু কিছু ফ্রি ftp-server রয়েছে যেগুলোর স্পিড দেখলে   মোটেও  সুবিধাজনক কিছু মনে হবে না । সে কারণে আমি পরামর্শ দেবো ফ্রী এফটিপি সার্ভার ব্যবহার না করে পেইড এফটিপি সার্ভার ব্যবহার করুন। তারপরও সর্বাধিক যাচাই-বাছাই করে আমরা ফ্রি কিছু এফটিপি সার্ভার  এর একটি তালিকা তৈরি করেছি যেগুলো বাংলাদেশ দীর্ঘ কয়েক বছর ধরে বেশ ভাল সার্ভিস দিতে চলেছে । এদের শুরুটা হয়েছিল একটি চিলেকোঠার ঘরে তবে বর্তমানে তারা বাংলাদেশের বিভাগীয় অঞ্চলগুলোতেও পৌঁছে গিয়েছে । 

Ftp Server BD

 

Ghuri online

 

ঘড়ি অনলাইন বাংলাদেশের অন্যতম জনপ্রিয় একটি ftp-server যেটি কিনা তাদের গ্রাহকদের সম্পূর্ণ ফ্রিতে সার্ভিস দিয়ে থাকে । ব্যক্তিগতভাবে আমি এটি অনেক রিকমান্ড  করি । এতে বলতে গেলে বাংলাদেশের সব কয়টি টিভি চ্যানেল থেকে শুরু করে হলিউড বলিউড লেটেস্ট ফ্লিম  সব কিছু  রিলিজ করে ।ঘড়ি অনলাইন এফটিপি সার্ভার এর শুরুটা হয়েছিল ঢাকাতে । একটা সময় তারা কেবলমাত্র ঢাকার ভেতরে এবং তার আশেপাশের অঞ্চলে তাদের সার্ভিস দিত ।  তবে বর্তমানে তারা সারা বাংলাদেশে ছড়িয়ে পড়েছে ।  একবার দেখে আসতে পারেন তাদের সাইটটিঃ

 

এখানে ক্লিক করুন!

 

Cinema bazar FTP server

 

সিনেমা বাজার ftp-server বাংলাদেশের আরেকটি জনপ্রিয় এবং অন্যতম এফটিপি সার্ভার ।  এটি ঢাকায় এবং ঢাকার আশেপাশের অংশগুলোতে তাদের সার্ভিস দিয়ে থাকে । সম্পূর্ণ ফ্রি-তে বাংলা ভাষার 100 টিরও বেশী চ্যানেল দেখতে পারবেন । তার সাথে থাকবে  ঢালিউড ,  বলিউড ,  টলিউড  এবং হলিউডের লেটেস্ট ফিল্মগুলো । স্ট্রিমিং  যদিও কিছুটা সমস্যা দেখা দিতে পারে তবে তা মানিয়ে নেওয়ার মতো । তবে ডাউনলোড স্পিড নিঃসন্দেহে সুপারফাস্ট । এই ftp-server সম্পর্কে একটি মজাদার তথ্য আপনাদের কে জানিয়ে রাখি ।  সাধারণত ftp-server গুলো অন্যদের কম্পিউটার থেকে বিভিন্ন ধরনের গোপন ভিডিও নিজেদের সার্ভারের নিয়ে আসে । তবে এতে  সেই ভিডিওর   ক্রিয়েটর বা মালিকদের  কিছুই করার থাকেনা ।  এবং জানা যায় আজ পর্যন্ত বাংলাদেশের সিনেমা বাজার এফটিপি সার্ভার   ডলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির 100 টিরও বেশি সিনেমার ট্রেলার করেছে । এখন এটি আদৌ কোনো সত্যি ঘটনা কিনা সে সম্পর্কে জানা যায়নি ।  সম্প্রতিক সময়ে ঢলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি তাদের বিরুদ্ধে একটি মামলা করে বসে।যদিও সেটি খুব অল্প সময়ের মধ্যে নাকচ হয়ে যায় ।  রয়েছে এক হাজারেরও বেশি টেলিফিল্ম । আপনি চাইলে ঘুরে আসতে পারেন তাদের সাইট থেকে! 

জেনে নিন ফ্রিল্যান্সিং কি ?

 

এখানে ক্লিক করুন !

 

Alpha media 

 

আমাদের এই তালিকার সবচেয়ে কার্যকর এবং দ্রুত গতির  এফটিপি সার্ভার সেবা প্রদান করে থাকে আলফা মেডিয়া ।  আপনি চাইলে তাদের ওয়েবসাইটে ভিজিট করে আসতে পারেন !

 

 এখানে ক্লিক করুন

 

Icc ftp server BD :

 

বর্তমান সময় icc ftp server bd  বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় একটি এফটিপি সার্ভার ।  এবং আইসিসি ftp-server আমরা হরি কমেন্ট করি । icc ftp server bd কেবলমাত্র এফটিপি সেবা প্রদান করে না তার পাশাপাশি তাদের একটি বড় ব্যবসা রয়েছে যেটি মূলত ইন্টারনেট কেন্দ্রিক ।  সাধারণত তারা সারা বাংলাদেশে তাদের এই ব্যবসাটি প্রতিষ্ঠা করেছে ।  প্রতিনিয়ত তাঁরা দেশের বিভিন্ন অঞ্চলে ইন্টারনেট সেবা প্রদান করে চলেছে । দেশের বিভাগীয় শহরগুলোতে তারা মূলত ইন্টারনেট প্রোভাইডার হিসেবে কাজ করে ।  এবং আপনি তাদের কাছ থেকে পাবেন সবচেয়ে কম মূল্যে ইন্টারনেট সেবা ।  তাদের মাসিক বিল এর একটি তালিকা নিচে দেয়া হলঃ

 

তালিকাটি যেকোনো সময় পরিবর্তন হতে পারে ।  এছাড়াও  বিভাগ ভেদে এই তালিকার বিভিন্ন ধরনের হেরফের হয়ে থাকে । 

 

ICC-Single- 5 Mbps 600TK

 

ICC-Basic- 10 Mbps 800TK

 

ICC-Bronze- 15 Mbps 1000TK

 

ICC-Silver- 20 Mbps 1300TK

 

ICC-Gold- 25 Mbps 1600TK

 

ICC-Platinum- 30 Mbps 2000TK

 

ICC-Ultimate- 35 Mbps 2500TK

 

এছাড়াও  icc ftp server bd তে আপনারা পাবেন দুর্দান্ত এফটিপি সার্ভার এর সেবা ।  রয়েছে 200 টিরও বেশি টিভি চ্যানেল দেখার সুযোগ ।  যার মধ্যে পঞ্চাশটি বাংলাদেশের ।  এছাড়াও দেখতে পারবেন লেটেস্ট ঢালিউড ,  হলিউড ,  টলিউড ,  এবং বলিউড ফিল্ম ।  icc ftp server bd  বাংলাদেশের সবচেয়ে দ্রুতগতির  এফটিপি সার্ভার গুলির অন্যতম ।  

 

2 thoughts on “FTP Server BD 2021: Best FTP BD !”

Leave a Comment