Best Asus laptop price in bangladesh-2021!

Loading...
Loading...

asus laptop price in bangladesh: আসুস প্রতিনিয়ত বাংলাদেশের বাজারে বিভিন্ন ধরনের ল্যাপটপ লঞ্চ করে চলেছে বিগত কয়েক বছর ধরে । বিশেষত আসুস বাংলাদেশের বাজারে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে গেমিং মোবাইল এবং গেমিং ল্যাপটপ লঞ্চ করার জন্য । 

Loading...

আর সে কারণে আজকের আর্টিকেলে আমরা আসুসের এমনই কিছু ল্যাপটপ সম্পর্কে জেনে নেবো হয়েছে এগুলো খুব অল্প সময়ের মধ্যে বাংলাদেশের বাজারে ধুম মাচিয়েছে। 

জেনে নেওয়া যাক সেগুলোর বিস্তারিত স্পেসিফিকেশন এবং  দাম(asus laptop price in bangladesh) সম্পর্কে ।

 

Asus ZenBook 13 UX325EA (asus laptop price in bangladesh) 

এই ল্যাপটপটি বাংলাদেশের বাজারে লঞ্চ করা হয়েছিল 2020 সালের মাঝামাঝি সময়ে অর্থাৎ লকডাউন এর ভেতরে ।  তবে লকডাউন এর ভেতরে লঞ্চ করার শর্ত ব্যাপক জনপ্রিয়তা করিয়েছে ল্যাপটপ টি । বাংলাদেশের লঞ্চ হওয়ার প্রায় তিন ঘন্টার মধ্যে ল্যাপটপ 4000 কপি বিক্রি হয়ে যায় । কেননা এই ল্যাপটপ নিয়ে পড়বে থেকেই বাংলাদেশের  টেকনলজি প্রেমীদের ভেতরে আলাদা এক ধরনের আগ্রহ কাজ করছিল । 

  •  এই ল্যাপটপের ব্যবহার করা হয়েছে Intel Core i7-1165G7 Processor  যেটি মূলত একটি গেমিং প্রসেসর যা আমরা সবাই জানি । 
  •  রয়েছে 16GB RAM
  • 512GBইন্টারনাল স্টোরেজ দেওয়া হয়েছে 
  • এর ডিসপ্লে  বেশ বড় ,  প্রায় 13.3″ FHD (1920 x1080) এটি মূলত একটি আইপিএস এলসিডি ডিসপ্লে । 

বর্তমানে বাংলাদেশের বাজারে এর অফিশিয়াল প্রাইস  1 লক্ষ 25 হাজার টাকা । তবে আপনি যদি এই লিংক থেকে ল্যাপটপ কিনে থাকেন তাহলে সেই ক্ষেত্রে 5000 টাকা ছাড় পাবেন । সব মিলিয়ে ল্যাপটপের দাম(asus laptop price in bangladesh) দাঁড়াবে 1 লক্ষ 20 হাজার টাকা । ল্যাপটপ টি কিনতে এই লিংকে ক্লিক করুন !

Asus Chromebook Flip C436

যদিও ল্যাপটপটি বাংলাদেশের বাজারে এখনো লঞ্চ করা হয়নি তবে ক্রোমবুক সিরিজের এই ল্যাপটপটি অতিসত্বর বাংলাদেশের বাজারে লঞ্চ করা হবে বলে জানিয়েছে আসুস কর্তৃপক্ষ । সর্ব প্রথম বারের মত গ্লোবালি এই ল্যাপটপটি লঞ্চ হয়েছে এই বছরের মার্চ মাসে । এখনো অবধি দক্ষিণ এশিয়ার কেবলমাত্র ভারত এবং চীন ব্যতীত কোন কোন দেশে  অফিশিয়ালি এখনো পাওয়া যাচ্ছে না এই ল্যাপটপ। 

 

তবে আপনি চাইলে আনঅফিশিয়ালী সংগ্রহ করতে পারেন ল্যাপটপ টি । তবে সর্বোৎকৃষ্ট পন্থা হবে যখন ল্যাপটপটি বাংলাদেশের বাজারে প্রবেশ করবে তখন কেন । কেননা সর্বদা অফিশিয়াল ল্যাপটপ কেনা উৎকৃষ্ট । 

asus laptop price in bangladesh

যদিও আসুস দাবি করেছে তাদের এই ল্যাপটপটি খুবই লাইট ওয়েট এর তারপরে ও বলতে গেলে এর ভালোই ওজন রয়েছে । 

 

ল্যাপটপের ক্লাস Convertible 2-in-1, Chromebook
প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে Intel Core i3-10110U
প্রসেসর স্পিড 2.1 GHz

এই ল্যাপটপের গঠন বলতে গেলে খুবই মার্জিত । যে ডিসপ্লেটি ব্যবহার করা হয়েছে সেটিও 13 ইঞ্চি । অবশ্য এখানে যে প্রসেসর ব্যবহার করা হয়েছে এটি মূলত গেমিং প্রসেসর নয় , তবে যারা কনটেন্ট ক্রিয়েট করে থাকেন তাদের ক্ষেত্রে খুবই উপকারে আসবে । তার পাশাপাশি সাউন্ড কোয়ালিটি ছিল দুর্দান্ত । টাইপিং এর ক্ষেত্রে খুব  স্মুথ কাজ করছিল ।  টুকটাক গেমিং এর ক্ষেত্রে খুব একটা দেখা যায় না তবে,  হেভি গেমিং এর ক্ষেত্রে কিছুটা ল্যাক দেখা যেতে পারে ।

 

Asus ROG Zephyrus G14(asus laptop price in bangladesh) 

এটি মূলত আসুস আরওজি সিরিজের একটি ল্যাপটপ ।  এবং আপনি যদি আসুস আরওজি সিরিজের সাথে পরিচিত না হয়ে থাকেন তাহলে আপনার ল্যাপটপ কেনার যোগ্যতা নেই । ধারণা করা হয়ে থাকে আসুস আরওজি সিরিজের এই ল্যাপটপগুলো বাংলাদেশের সবচেয়ে বিক্রিত ল্যাপটপ । এটি মূলত একটি গেমিং ল্যাপটপ যেখানে একটি গেমিং প্রসেসর ব্যবহার করা হয়েছে । শুধু গেমিং বললে ভুল হবে এটি মূলত একটি অলরাউন্ডার । আসুস ল্যাপটপ গুলির মধ্যে এখানে সবচেয়ে বেশি রেজুলেশনের ওয়েবক্যাম ক্যামেরা ব্যবহার করা হয়েছে । 

 

  • এখানে মূলত ব্যবহার করা হয়েছে AMD Ryzen 9 4900HS) Processor
  • রেম হিসেবে ব্যবহার করা হয়েছে 16GB RAM  সাথে থাকবে 1TB PCIe SSD
  • একটি দারুন গ্রাফিক্স কার্ড ব্যবহার করা হয়েছে যেটি বেসিক্যালি গেমিং এর জন্য । যার নাম NVIDIA RTX 2060 6GB Max-Q Graphics
  • ডিসপ্লের ব্যবহার করা হয়েছে 14” FHD(1920 x 1080)  এটি মূলত একটি আইপিএস এলইডি ডিসপ্লে । 

বাংলাদেশের বাজারে এই ল্যাপটপের অফিশিয়াল প্রাইস 168,000৳

মাঝেমধ্যে দাম(asus laptop price in bangladesh) আপডাউন করে । আপনি যদি এই ল্যাপটপ লেটেস্ট দাম(asus laptop price in bangladesh) সম্পর্কে জানতে চান তাহলে সেই ক্ষেত্রে ভিজিট করতে পারেন এই লিংক! 

 

Asus VivoBook F571LI (asus laptop price in bangladesh) 

মূলত আসুসের ভিভোবুক সিরিজের ল্যাপটপ । আসুসের অন্য ল্যাপটপগুলোর  তুলনায় দাম (asus laptop price in bangladesh) তুলনামূলক কম হওয়ার কারণে এ লাপটপ বাংলাদেশ অনেক বেশি জনপ্রিয় হয়েছে । এখনো পর্যন্ত বাংলাদেশের সবকটি আসুসের শোরুমে পাওয়া যাবে এই ল্যাপটপটি । জানা গিয়েছে, এই ল্যাপটপের প্রচার-প্রচারণা সবচেয়ে বেশি টাকা ইনভেস্ট করছে ।  আপনারা হয়তো দেখে থাকবেন বাংলাদেশের বেশ কয়েকজন কনটেন্ট  ক্রিয়েটর এই ল্যাপটপটি সম্পর্কে রিভিউ প্রদান করেছে । কিটো ভাই, sohag360, রাশেদুজ্জামান  রাকিব   এদের  ভেতরে অন্যতম । 

 

  • এখানে মূলত ব্যবহার করা হয়েছে একটি  স্মুথ প্রসেসর ,  যার নাম Intel Core i5-10300H Processor (8M Cache, 2.5 GHz up to 4.5 GHz)
  • 8GB DDR4 + 1TB HDD র‍্যাম রয়েছে এই ল্যাপটপে
  • তার পাশাপাশি ব্যবহার করা হয়েছে একটি গ্রাফিক্স কার্ডঃ Nvidia GTX 1650 Ti 4GB Graphics
  • ব্যবহার করা হয়েছে একটি বড় ডিসপ্লে ,  যেটি মূলত 15.6″(1920×1080) FHD LED-backlit Display

এই ল্যাপটপটি মূলত সকল কাজের কাজী । গেমিং করতে পারবেন অসাধারণভাবে । তার পাশাপাশি সকল ধরনের টুকটাক এবং দৈনন্দিন জীবনের যাবতীয় কাজ করতে বিন্দুমাত্র সমস্যা দেখা দেবে না । বর্তমানে বাংলাদেশের  বাজারে এই ল্যাপটপের দাম প্রায় 80 হাজার টাকা । 

ASUS F571

 

বর্তমানে বাংলাদেশের বাজারে এই ল্যাপটপটি এখনো পাওয়া যাচ্ছে দেশের সকল আসুস শোরুমে । এবং আমাদের তালিকা থাকা অন্য সকল ল্যাপটপ  এর চেয়ে দাম (asus laptop price in bangladesh) তুলনামূলক অনেক কম । মূলত এখানে ব্যবহার করা হয়েছে Core™ i7 প্রসেসর । ৮ জিবি রাম সম্পন্ন এই ল্যাপটপটি এক কথায় বলতে গেলে অসাধারণ । সাথে দেওয়া হয়েছে 1  টেরাবাইট স্টরেস । আসুসের অন্য ল্যাপটপগুলিতে  হিটিং মূলত একটি অন্যতম সমস্যা । তবে এই সমস্যা থেকে পরিত্রান পেতে এই ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে ডুয়েল   ফ্যান  সেটআপ । সে কারণে long-lasting অফিশিয়াল যেকোনো ধরনের  কাজ করলে অনায়াসে ল্যাপটপ ব্যবহার করা যাবে 5 থেকে 6 ঘন্টা  অব্দি, কেননা এখানে ব্যবহার করা হয়েছে একটি লং  লাস্টিং ব্যাটারি ব্যাকআপ । 

 

বর্তমানে বাংলাদেশের বাজারে এই ল্যাপটপের  দাম দর (asus laptop price in bangladesh) সবসময় ওঠানামা করে সুতরাং ল্যাপটপের সর্বশেষ দাম(asus laptop price in bangladesh) জানতে ভিজিট করতে পারেন এই লিংক ! 

READ MORE:

Loading...